আপনার Chrome Browser টি আপডেট তো?

বর্তমানে ইন্টারনেট ব্রাউজিংয়ের জন্য সবচেয়ে জনপ্রিয় ক্রোম ব্রাউজার। জনপ্রিয় এ ব্রাউজারটি তাদের সেবা আপডেট করছে এবং আপডেট এর জন্য কোনো নোটিফিকেশন পেলে এড়িয়ে না যেতে পরামর্শ দিচ্ছে Google।
প্রতিষ্ঠানটি জানায়, ক্রোমের নতুন সংস্করণের সঙ্গে গুরুত্বপূর্ণ সিকিউরিটি আপডেট সরবরাহ করা হয়েছে। MacWindows এবং Linux ব্যবহারকারীদের জন্য আপডেটটি ৮৮.০.৪৩২৪.১৫০ নম্বর সংস্করণের সঙ্গে পাওয়া যাবে। এক ব্লগ পোস্টে তারা লিখেছে, বেশিরভাগ ব্যবহারকারী নতুন সংস্করণে আপডেট করলে তবেই বিস্তারিত প্রকাশ করবে তারা। অবশ্য সে নিরাপত্তা ঝুঁকির সুযোগ এরই মধ্যে হ্যাকাররা নিয়েছে বলে মনে করছে Google।
ক্রোম ব্রাউজার আপডেট করবেন যেভাবে-
ক্রোম ব্রাউজারে প্রবেশ করার পর উপরের ডান কোনায় 3 Dot button-এ ক্লিক করে ‘Settings’ নির্বাচন করতে হবে। এরপর About Chrome-এ ক্লিক করলেই বর্তমান সংস্করণ দেখাবে। সে সঙ্গে দেখাবে নতুন কোনো সংস্করণে আপডেটের সুযোগ আছে কি না। যদি থাকে তো স্বয়ংক্রিয়ভাবে আপডেট শুরু হয়ে যাবে । আর স্বয়ংক্রিয়ভাবে আপডেট না হলে 3 Dot button এর পাশেই ‘Update’ অপশন পাওয়া যাবে, সেখানে ক্লিক করতে হবে। আপডেট হয়ে গেলে ক্রোম পুনরায় চালু করতে বলবে। সে ক্ষেত্রে ‘Relaunch’ button ক্লিক করলেই হয়ে যাবে।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *