fbpx

ক্যারিয়ার হিসেবে কেন গ্রাফিক্স ডিজাইন কে বেছে নিবেন?

কলমের খোঁচায় যেমন ফুটে উঠে লেখনী, তেমনি তুলির ছোঁয়ায় ফুটে উঠে মন ভোলানো সব ডিজাইন। যুগের পরিবর্তনে সবকিছুতে প্রবেশ করেছে আধুনিকতার ছোঁয়া। অটোমেশনের এই যুগে সবকিছু রোবট নির্বর হলেও ডিজাইনের জন্য প্রয়োজন ক্রিয়েটিভ চিন্তা শক্তির। তাই প্রতিনিয়ত বেড়েই চলছে গ্রাফিক্স ডিজাইন ও ডিজাইনারের চাহিদা। বর্তমান বিশ্বে মূল্যবান ও স্বপ্নের ক্যারিয়ার হিসেবে গ্রাফিক্স ডিজাইন উঠে এসেছে সবার শীর্ষে। এটি সৃজনশীল কাজ হওয়ায় এই মুহূর্তে এটি আকর্ষণীয় পেশাতে পরিণত হয়েছে।

এখন কথা হচ্ছে, এত পেশা থাকতে কেন গ্রাফিক্স ডিজাইনকে পেশা হিসেবে বেছে নিবেন? কারণটা হলো সৃজনশীল কাজ, এর বাজার চাহিদা এবং ফ্রিল্যান্সিং করার সুযোগ।

আচ্ছা আপনার চারপাশে নজর দিন তো, কি দেখতে পাচ্ছেন? প্রত্যেকটি জিনিসেই কিছু না কিছু ডিজাইন রয়েছে। টেলিভিশন খুলুন, সেখানেও প্রচুর গ্রাফিক্স ডিজাইনের কাজ দেখবেন। মোবাইল অন করুন বিভিন্ন এপসের ইন্টারফেস, ওয়েবসাইটের ইন্টারফেস, ছবি সবই গ্রাফিক্স ডিজাইনারের কাজ। সোশ্যাল মিডিয়াগুলো খুলুন সেগুলোতে প্রায় সব কিছুই দেখবেন গ্রাফিক্স ডিজাইন নির্ভর। এমনকি আপনি যে টি-শার্টটি পড়ে আছেন সেটিতেও নিশ্চয় কোনো ডিজাইন রয়েছে। বিভিন্ন ব্যানার, ফেস্টুন, পোষ্টার যা কিছুই রয়েছে সবকিছুই গ্রাফিক্স ডিজাইনে তৈরী করা। গ্রাফিক্স ডিজাইনের এই বিশাল চাহিদা মেটাতে প্রয়োজন প্রচুর সংখ্যক দক্ষ গ্রাফিক্স ডিজাইনারের। তাই যুগের সাথে তাল মিলিয়ে নিজেকে এখনই দক্ষ ভাবে গড়ে তুলুন।

Share This:

Leave a Reply

Your email address will not be published.